উখিয়ায় ব্যাটারির পানি দিয়ে ইফতার, মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ৪ রোজাদার

বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়ায় ইফতারের সময় ভুলবশত পানি মনে করে ব্যাটারির পানি পান করে ৪ রোজাদার। এতে গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে তারা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় রত্নাপালং ইউনিয়নের গয়ালমারায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা আবদুর রহিম জানিয়েছেন, তারা ৪ জন রোজার শুরু থেকেই গয়ালমারায় একটি দোকানে বসে ইফতার করে আসছিলেন। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার ইফতারের সময় ঘনিয়ে আসলে ছোট একটি ছেলে দিয়ে বোতলে করে তারা পানি আনান। ছেলেটি পানি মনে করে ভুলে ব্যাটারির পানি এনে দেন তাদের। পরে ওই পানি দিয়ে বানানো হয় শরবত। ইফতারের সময় ওই শরবত পান করে সবাই। এতে গুরুতর আহত হয়ে পড়েন মৃত আশরাফ মিয়ার পুত্র নুরুল বশর (৪০), নাজির হোসেনের পুত্র নুরুল হাকিম (১৮), মৃত ইমাম শরীফের পুত্র ইসহাক আহমেদ (৬২) ও সোনা আলীর পুত্র আবদুল কাদের (৩৮)। তাদের মধ্যে নুরুল বশরের অবস্থা আশংকাজনক।

স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের উন্নয়ন চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন। বর্তমানে তারা সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এই বিষয়ে কক্সবাজার সদর হাসপাতালের আরএমও ডাঃ আশিকুর রহমান জানান, ‘যে দুজন বেশি ব্যাটারির পানি খেয়ে ফেলছে, তাদের অবস্থা একটু বেশি খারাপ। বর্তমানে চারজনেই কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।’